প্রেম ও ভালোবাসা

প্রেম ও ভালোবাসা

💙💚💛💜
 
নববর্ষে তোমায় দিলাম
শালোয়ার উপহার
পুজোর সময় দেবো তোমায়
সেটিং সোনার হার।
 
💙💚💛💜
 
শালোয়ার দিয়ে তুমি আমার
মন করেছো জয়
আবার দেবে সোনার হার
ভালোবাসার বদলে কেবল উপহার।
 
💙💚💛💜
 
যখন আমি তোমায় পাবো
হবে কত মজা
তুমি আমার রানী হবে
আমি তোমার রাজা।
 
💙💚💛💜
 
তুমি আমার প্রথম পুরুষ
ওগো প্রিয় সখা
তুমি ছাড়া কিছুতেই
আমি থাকবো না একা।
 
💙💚💛💜
 
তোমার মতে সাজবো আমি
তোমার মতে চলবো
একই সাথে হাত ধরে
একই কথা বলবো।
 
💙💚💛💜
 
তোমায় ছেড়ে ওগো সাথী
কোথাও যাবো না
তোমার মতো এমন মেয়ে
আর কোথাও পাবো না।
 
💙💚💛💜
 
তোমায় নিয়ে মনের মতো
গড়বো যে সংসার
থাকবো শুধু দুজনাতে
আমি বৌ তুমি বর।
 
💙💚💛💜
 
আগে তোমায় সিঁদুর দিয়ে
রাঙাই তোমার মুখ
তোমাকে বিয়ে করে
গর্বে ভরে উঠবে বুক।
 
💙💚💛💜
 
এই কথাটি বারংবার
আমার মনে হয়
তুমি আমার সঙ্গে আছো
ভয়কে করবো জয়।
 
💙💚💛💜
 
বিয়ের পরে নববধূ আনবো
তোমায় আমার ঘরে
সোহাগ রাতে সোহাগ দিয়ে
ভরিয়ে দিয়ো মোরে।
 
💙💚💛💜
 
তোমায় নিয়ে ভেসে যাবো
ভালোবাসার দেশে
এই রাতটা কথায় প্রেমে
মাতিয়ে দেব হেসে।
 
💙💚💛💜
 
বাঁধন হারা আমরা দুজন
নেই তো কোনো বাঁধা
তুমি আমার কৃষ্ণ ওগো
আমি তোমার রাধা।
 
💙💚💛💜
 
একটু একটু জল জমে সাগর হল
আমি সাথী তোমার হলাম
অবশেষে তোমার বাহুডোরে
চিরদিনের বাঁধা পড়লাম।
 
💙💚💛💜
 
বিয়ের পরে কোন কাজে
যদি হয় ভুল
রাগ করোনা লক্ষীটি
ক্ষমা করো আমায়।
 
💙💚💛💜
 
তুমি আমার পড়ান প্রিয়া
এই কথা রেখো মনে
দুজনাতে সুখের আলয়
গড়বো সুখী মনে।
 
💙💚💛💜
 
তুমি বলবে আমি শুনবো
রাগ অনুরাগের কথা
শপথ করো অকারণে
কেউ পাবে না ব্যাথা।
 
💙💚💛💜
 
না না ওগো সুনয়না
অকারণে ভুল বুঝবো না
যদি করো অভিমান
দুহাতে জড়িয়ে ধরে ভাঙবো মান।
 
💙💚💛💜
 
তারপরে ভ্রমর হয়ে ওগো
তুমি আমার মধু করবে পান
কোন বাধা দেবোনা তোমায়
ভরিয়ে নিও পরাণ।
 
💙💚💛💜
 
আকাশেতে একটাই চাঁদ ওঠে
ওঠে না তো দুটো
ভালোবাসা দিয়ে যাবো
তোমাকে মুঠো মুঠো।
 
💙💚💛💜
 
প্রিয় ওগো কাছে এসো
দূরে থেকো না
তোমাকে ছাড়া আমার
কোনো কিছু ভালো লাগে না।
 
💙💚💛💜
 
তুমি আমার মনেরই বাগানে
সদ্য ফোটা ফুলের কলি
আপন মনে ফুটবে তুমি
তোমার ছবি আঁকবো আমি হাতে নিয়ে তুলি।
 
💙💚💛💜
 
তুমি আমার জীবন তরী
আমি তোমার পাল
সারাজীবন রাখবো ধরে
বাইবো তোমার হাল।
 
💙💚💛💜
 
প্রেমের তরী বাইবো আমি
যাত্রী মেলে না
কে হবে গো যাত্রী আমার
কই সে সুজনা।
 
💙💚💛💜
 
রঙে রঙে রঙিন আলপনা
ঘুমিয়ে মনে সুপ্ত বাসনা
এসো এসো এসো প্রিয়ে
মেটাও মনের কামনা।
 
💙💚💛💜
 
প্রেম পীরিতির ভীষণ জ্বালা
কেউ তো বোঝে না
জ্বালা আমার তুমিই বোঝো
শীতল করো না।
 
💙💚💛💜
 
হেই সামালো মন হো
মনেতে দাও সান গো
মনেতে না যদি থাকে ধার
জমবে না প্রেমেরই কারবার।
 
💙💚💛💜
 
রাত দুপুরে মনের ঘরে
ধাক্কা মারে কে
বুঝেছি বুঝেছি সই
আমার নাগর আবার কে।
 
💙💚💛💜
 
আদর করে হাতটি ধরে
নিয়ে আয় তুই আমার ঘরে
কড়ায় গন্ডায় মিটিয়ে নিই
যেমন এসেছে দেরি করে।

💙💚💛💜

Categories

প্রেমের কবিতা সমগ্র

ভালবাসার কবিতা সমগ্র, প্রেমের কবিতা, ভালবাসার ছড়া, প্রেমের ছড়া