মান অভিমানের ছড়া


মান অভিমানের ছড়া



💙💚💛💜

অভিমানি প্রিয়া আমার
মান করে থেকো না
তোমাকে ছাড়া আমি যে
কিছুতেই থাকতে পারবো না।

💙💚💛💜

রজনী গো এখনি যেওনা চলে
আরো কিছুক্ষণ তুমি আঁধার করে রাখো
চেয়ে দেখ প্রিয়া আমার বুকের পরে
নিশ্চিন্তে ঘুমিয়ে আছে লতার মতো জড়িয়ে ধরে।

💙💚💛💜

ঝরা পাতা ঝড়কে ডাকে
আমি ডাকি তোমাকে
কোথায় আছো তুমি জানি না
কেমন আছি দেখে যাও স্বচোক্ষে।

💙💚💛💜

মান করেছে আমার সুন্দরী
মান ভাঙাতে বল না কি করি
কি করে যে এই রাগ হবে অনুরাগ
আমি ভেবে ভেবে মরি।

💙💚💛💜

সেই যে কথা দিয়ে গেলে তুমি চলে
আবার আসবো কাল বলে
কতো কাল কেটে গেল তোমার আশায়
মনোহরা মন মজায়ে লুকালে কোথায়।

💙💚💛💜

আকাশ বাতাস মুখরিত
বইছে খুশির হাওয়া
তবে কি আজ আসবে তুমি
বন্ধ হবে আশার পথ চাওয়া

💙💚💛💜

ফুল ফুঠেছে মনের বনে
ফুল তুলবে কবে মালী
অভিমানী দূরে দূরে থেকে
শুধু দেখেই যাবে খালি।

💙💚💛💜

চাঁদ উঠেছে ফুল ফুটেছে 
নাগর এল কই
কোথায় আমার প্রাণসখা 
বলনা তোরা সই
খুঁজবো কোথায় তারে এখন 
বলনা গো উপায়
নাকি অন্য ফুলের মধু খেতে 
মেতেছে মজায়।

💙💚💛💜

ঝড় উঠেছে বাউল বাতাস
মন যে কেমন করে
এখন ও কি থাকবে ওগো
অভিমানে সরে

 💙💚💛💜

মন হারাবো বলেই আমি 
তোমার কাছে এলাম
দুটি মন এক করতে  
মিলন রাখি বাঁধলাম।

💙💚💛💜


কিসের চিন্তা কিসের ভাবনা
মন উদাস কেন করো
এই তো আমি তোমার পাশে
বিশ্বাস করে হাতটি ধরো।

💙💚💛💜

ওগো দরদী কন্যে আর কেঁদোনা
তুমি আমারই জন্যে
আর ব্যাথা দেবোনা তোমায়
ভুল না বুঝে ক্ষমা করো আমায়।

💙💚💛💜

কি দোষে দোষী করে চললে ওগো কোথায়
বুঝিনি তো ভালোবাসা নিয়ে খেলবে আমায়
একদিন তো তোমার খেলার হবে অবসান
আমার ভালোবাসায় খাদ ছিলোনা পাবে সেদিন প্রমান।

💙💚💛💜

কথা দিয়ে কথা যারা রাখেনা
প্রেমের মানেও তারা বোঝে না
তুমি কি তাদের দলে যাওনা আমায় বলে
কথা দাও কাঁদিয়ে আমায় যাবে না চলে।

💙💚💛💜

 

Categories

প্রেমের কবিতা সমগ্র

ভালবাসার কবিতা সমগ্র, প্রেমের কবিতা, ভালবাসার ছড়া, প্রেমের ছড়া