প্রেমের ছড়া


প্রেমের ছড়া

💙💚💛💜

  তোমার সঙ্গে দেখা হবে
আজ না হয় কাল,
তুমি  আমার সঙ্গী হবে
থাকবে চিরকাল।

💙💚💛💜

  দিন গুণী আশায় আশায় 
রাত যে কাটে না
মনোহরা ভ্রমরা হয়ে
পাশে এসো না।

💙💚💛💜

  দিনের রাখাল অনেক আছে
রাতের রাখাল কই
বিছানায় শুয়ে তোমার ছবি আঁকি
কষ্ট যে গো সই

💙💚💛💜
  হাতের ব্যাথা পায়ের ব্যাথা   
টিপলে আরাম হয়   
বুকের ব্যাথা মনের ব্যাথা   
কমবে কিসে বল না উপায় 

💙💚💛💜
  ছোট্ট বুকে বড়ো আশা   
তাই নিয়ে বেঁচে আছি,   
সোনা দানা যতই থাকুক   
প্রেম আছে তাই আমরা আছি। 

💙💚💛💜
  দিন যায় রাত যায়   
কথা না ফুরায়   
একা তোমায় কাছে পেয়ে   
প্রাণ যে ভরে যায়। 

💙💚💛💜
  প্রথম দেখায় এতখানি   
স্বপ্নেও ভাবিনি   
ভয় ছিল হতাশ হবো   
এ যে দেখি প্রেমসাগরের মহারানী। 

💙💚💛💜
  অভিমানী প্রিয়া আমার   
দূরে থেকো না   
কাছে আসে দাওনা চুমা   
প্রাণটা ভরাও না। 

💙💚💛💜
  রিম ঝিম ঝিম বৃষ্টি ঝরে   
বাকি সারা রাত   
তোমার ভালোবাসা পেয়ে আমি   
হলাম কুপোকাত। 

💙💚💛💜
  খুশির হাওয়া প্রাণের ছোঁয়ায়   
মনটা যে দোলায়     
ভালোলাগেনা কোনো কাজে     
মন যে শুধু চায় গো তোমায়   

💙💚💛💜
  একা একা থাকতে হবে     
বলো আরো কতো দিন     
কাছে এসে দাওনা ধরা     
মনটা হোক রঙিন।   

💙💚💛💜
  তোমার আমার প্রেম দেখে     
যে বন্ধুরা সব হিংসে শুধু করে     
বলে সবাই আমরা নাকি     
লায়লা মজনু আবার এসেছি ঘুরে। 

💙💚💛💜
  তুমি আমার মনের রাজা     
আমি তোমার রানী     
তোমার হাতেই ভাগ্য আমার     
এই কথাটাই মানি। 

💙💚💛💜
  তুমি আমায় ভালোবাসায়     
মনপ্রাণ দিয়েছো ভরিয়ে     
আমার যা আছে সব কিছু     
তোমায় দেবো উজাড় করে।   

💙💚💛💜
  হাজার ফুলের মধ্যে তুমি     
আমার ফুলমনি     
হাতে রেখে হাত কথা দাও     
ছেড়ে যাবে না কোনদিনই।   

💙💚💛💜
  ভালোবাসার দড়ি দিয়ে     
বাঁধলে আমায় আগামোড়া     
বলো না গো প্রিয়ে তুমি     
কবে এসে দেবে ধরা।   

💙💚💛💜
  বলতে আমি পারি না যে     
তোমায় ভালোবাসি     
বুঝে নিতে পারো না বন্ধু     
দেখে মুখের হাসি।   

💙💚💛💜
  প্রেম তো করা যায় না গো সই     
প্রেম যে হয়ে যায়     
মনে প্রাণে থাকলে দরদ     
তবেই বোঝা যায়।   

💙💚💛💜
  তুমি আমি আমরা দুজন     
ছিলাম তো অজানা     
কি করে এলাম কাছাকাছি     
সে তো জানি না।   

💙💚💛💜
  ভাবিনি তো কখনো     
এমন দিন ঠিক কবে আসবে     
সোহাগে আদরে আমার হৃদয়টা     
ভরাবে এভাবে। 

💙💚💛💜
  সহিতে পারি না গো     
মনেরই যাতনা     
কাছে এসে পূরণ করো     
আমার সব কামনা।   

💙💚💛💜
  মিষ্টি কথা মিষ্টি হাসি     
মিষ্টি কচি শশা     
বিয়ের আগে ভালোলাগা     
এমনি ভালোবাসা   

💙💚💛💜
  ওগো সাথী গো     
স্বপ্ন গো সাথী নিয়ে     
বল গো চলেছো কোথায়     
ভরাবে কি আমার হিঁয়ে।   

💙💚💛💜
  আমি যে দীপক রাগ     
জ্বলে উঠতে পারি যখনি তখনি     
মেঘমল্লার হয়ে আমার জীবন     
শীতল করে দেবে কি এখনি।   

💙💚💛💜
  নাচতে নেমে ঘোমটা দিয়ে     
করো কেন লাজ     
এখনি তো খুলতে হবে     
তোমার সাজ পোশাক।   

💙💚💛💜
  এই তো আমি এখানে আছি     
দেখোনা চোখ চেয়ে     
ছোট্ট তরীর হালটি ধরে     
বইতে পারবে কি ওগো ভিনদেশী মেয়ে।   

💙💚💛💜
  প্রেমনগরে যাবো আমি     
আছি যে দাঁড়িয়ে     
প্রেমের গাড়ি আসবে কখন     
নিয়ে যাবে চাপিয়ে।   

💙💚💛💜
  দুটি পাখি দুটি তীরে     
তুমি আমি একই নীড়ে     
করছি প্রেমালাপ     
দুচোখে হাজার সোনালী স্বপ্ন ঘিরে।   

💙💚💛💜
  তুমি আর আমি     
আমরা দুজন     
এসো একই সুরে     
গায় প্রেমেরই জয়গান।   

💙💚💛💜
  তুমি আর আমি     
নদীর তীরে বসে দুজনা     
তুমি আমি মুখোমুখি     
শুধু স্বপ্নেরই জাল বোনা।   

💙💚💛💜
  আজ তবে এই টুকু     
বাকি কথা কাল     
কথা দিলাম তোমার জীবন তরীর     
ধরবো আমি হাল।   

💙💚💛💜
  আমার মনের মনিকোঠায়     
কেবল তোমার ছবি আঁকা     
তুমি ছাড়া আমার জীবন     
কাঁদবে একা একা।   

💙💚💛💜
  ওগো আর মন     
সয়না দেরি প্রিয়তম     
হৃদয় ভরিয়ে দাও     
তোমার ভালোবাসায় মম।   

💙💚💛💜
  এক দুই তিন     
এলো খুশির দিন     
মনেতে মন মিশেছে     
এখন দুজনাতে রঙিন।   

💙💚💛💜
  অভিমান করে যাবে     
কোথায় বলোনা সুন্দরী     
মান ভাঙিয়ে কাছে আনার     
জানি কারিগরি।   

💙💚💛💜
  কোথায় আছো তুমি কত দূরে     
এসো না আমার ঘরে     
গা ছাওনা খুলে দিলাম     
নাওনা লুঠ করে।   

💙💚💛💜
  মন্দ বলে বলুক লোকে     
কি এসে যায় তাতে     
তোমার আমার প্রেম     
কমবে না বাড়বে বরং এতে।   

💙💚💛💜
  রাত দুটো বেজে গেলো     
ঘুম আসেনা চোখে     
মনের আমার আশ মিটেনা     
তোমার মুখ দেখে।   

💙💚💛💜
  ভালোবাসা আমাকে  ভিখারি করেছে     
তোমাকে করেছে রানী     
তোমার আমার এই প্রেম     
অমর হয়ে রবে এই মোর বাণী।   

💙💚💛💜
  ছোট্ট বুকে অনেক প্রেম     
অনেক ভালোবাসা     
প্রেম আছে তাই পৃথিবীতে     
মানুষেরই বাঁচা।   

💙💚💛💜
  কথাতেই কথা বাড়ে     
জলে বাড়ে জল     
প্রেম চিরমধুর যেন     
কাঁচা মিঠে ফল।   

💙💚💛💜
  এই জীবনটাকে আমি     
শূন্যে পারি দিতে উড়িয়ে     
তুমি শুধু কাছে যদি     
থাকো চিরসাথী হয়ে।   

💙💚💛💜
  আমার মন রয়না ঘরে     
রইতে একা চায়না     
দিনের পর দিনই দাও     
বুঝতে আমায় চাওনা।   

💙💚💛💜
  কবিতা লিখেছি তোমাকে     
শোনাবো আজ তোমায়     
উৎসাহ চাই না     
জড়িয়ে ধরে চুমা দিও আমায়।   

💙💚💛💜
  মনের আমার অসুখ ভারী     
সারবে কেমন করে     
প্রেম রোগেতে ধরেছে আমায়     
এবার বুঝি যাবো মরে।   

💙💚💛💜

Categories

প্রেমের কবিতা সমগ্র

ভালবাসার কবিতা সমগ্র, প্রেমের কবিতা, ভালবাসার ছড়া, প্রেমের ছড়া