প্রেম নিবেদন

প্রেম নিবেদন

💙💚💛💜


আমার কাছে এসো

ওগো প্রিয় মনোরমা

তোমাকে দেবো আমি

মিষ্টি একটি চুমা।


💙💚💛💜


জুড়িয়ে দেবে কি তুমি

আমার মনেরই জ্বালা

কবে আসবে শুভ দিন

পড়াবো তোমার গলে মালা।


💙💚💛💜


নেই তুমি মোর কাছে

তুমি ছাড়া কে আমার আছে

কোন কিছু ভালো লাগে না

পাগল মন বুঝিতে চাহে না।


💙💚💛💜

আমি যে এতো ভালোবাসি

তা কি তুমি বোঝোনা

তবু তুমি দূরে থাকো

করো শুধু ছলনা।


💙💚💛💜

বিরহের জীবন যন্ত্রনা

কিছুতেই প্রাণে সয়না

কেন তুমি ভুলে আছো

কাছে মোর এসো না।


💙💚💛💜

তোমারই আশায় আমি

শুধু দিন গুনে যাই

এসো ওগো প্রাণ প্রিয়ে

আনন্দের সাগরে ভেসে বেড়াই।


💙💚💛💜

বাহুডোরে বাঁধবো তোমায়

রাখবো বুকে জড়িয়ে ধরে

কবে আসি হাতটি  ধরে

আমায় নেবে আপন করে।


💙💚💛💜

প্রাণে সহেনা যাতনা

এ কথা কারে কহি বল না

যার জন্য এত যাতনা

সে যে পাষান কিছু বোঝে না।


💙💚💛💜

জীবন বন্দি করে রাখবো তোমায়

সারা জনম ধরে

ছাড়া তোমি  পাবে নাকো

আলোয় দেব ভরে।


💙💚💛💜

কতো দিন পরে এলে

এতদিন ছিলে কি ভুলে

আমি কি এতই খারাপ

সরি

💙💚💛💜

তুমি আর আমি

শুধু আমরা দুজনায়

ভাসিয়ে দেব প্রেমের ডিঙা

মাঝ দরিয়ায়।


💙💚💛💜

একা একা আর কোন কিছুই

কেন জানি ভালো লাগে না

কি করি ভেবে না পাই

ওগো সাথী তুমি বলো না।


💙💚💛💜

কেন এসেছিলে প্রিয়

কেন বেসেছিলে ভালো

দেবে না ধরা যদি

কেন দাগা দিয়ে গেলে চলে।


💙💚💛💜

তুমি আমার স্বপ্ন সুন্দর

তারা ভরা আকাশ

পাখির কুজনে পাই

প্রেমেরই আভাষ।


💙💚💛💜

ভালো বাসা দিয়ে গেলাম

ভালো বাসা পেলাম না

বুঝিনি তো আগে আমি

করে যাবে শুধু ছলনা।


💙💚💛💜

একটাই চাঁদ আকাশেতে

ভরে দেয় জোছনায়

আমার মনের আকাশে

সাজিয়ে দেবে হাজার তারায়।


💙💚💛💜

ওগো বেহিসেবি জীবনে আমার

কি সুধা দিয়া গেলে ঢেলে

মনে হয় আনন্দেতে ভেসে যাই

পাখির মত পাখনা  মেলে।


💙💚💛💜

আরো আরো আরো চাই তোমাকে

তুমি কি সব কিছু দেবে আমাকে

নেবো আমি সকলই তোমার ভার

কথা দাও তুমি আমার শুধু আমার।


💙💚💛💜

তুমি কি আমায় নিয়ে

এখনও দেখো স্বপন

আমি তো তোমারি ছিলাম

কেন ভরালে জলে দু নয়ন।


💙💚💛💜

ভেবেছি অনেক তোমাকে নিয়ে

ভরাবো আমার হিয়ে

কাছে এসে ভালোবাসো

ওগো আমার পরাণ প্রিয়ে।


💙💚💛💜

এই তো আমি এলাম

মন আমার সোঁপে দিলাম

নাও গো আপন করে

দিলাম সব উজাড় করে।


💙💚💛💜

এই তো সেদিন পরিচয়

তারপরে মন বিনিময়

দূরে দূরে দুজনে ছিলাম

এখন নিবিড় করে দুজনে দুজনকে পেলাম।


💙💚💛💜

এতো ভালোবাসলে কেন

কি দেখলে আমারে

পারবো কি দিতে সুখ

তোমার জীবন ভরে।


💙💚💛💜

না গো না বোলো না

তোমাকে ছাড়া বাঁচবো না

আমি যে তোমার শুধু

ওগো আর কারো না।


💙💚💛💜

রাত কাটলেই দিন

হয়তো চিরদিন

থাকোনা যখন তুমি

কাটে না তো দিন।


💙💚💛💜

বনে বনে লেগেছে দোলা

এলো বুঝি ফাগুন

তাই তো আমার মনে

লেগে গেছে আগুন।


💙💚💛💜

অনেক কথাই বুঝে নিতে হয়

সবতো মুখে বলা যায় না

মনের কথাই আসল কথা

মন ছাড়া আর কেউ বোঝে না।


💙💚💛💜

ও গো দরদী কন্যে

বলো কি করি তোমার জন্যে

তুমি এলে আমার জীবনে

আমি হবো যে ধন্যে।


💙💚💛💜

প্রেমেরই সাগরে আমি

সাঁতার কাটিতে চাই

তোমার মনের সাগরে

ডুব দিয়ে কুল যেন পাই।


💙💚💛💜

হায় হায় একি হলো জানিনা

এ জীবনে তোমাকে পাবো কি পাবো না

তুমি যে আমার হৃদয়েরই মাঝখানে

ব্যাথা দিয়ে গেলে আনমনে।


💙💚💛💜

এই তো এসেছো তুমি

আমার অনেক কাছে

মনেতে তাই দোলা লাগে

শরীরে শিহরণ জাগে।


💙💚💛💜

কথা হয়েছিল আসবে বলে

আমি এসেছি এখানে চলে

এখানে সবাই এসেছে শুধু

কথা দিয়ে আসতে তুমি গেলে ভুলে।


💙💚💛💜

আমার মনের আকাশে

তুমি যে গো শুকতারা

তুমি ছাড়া আমার কে আছে আর

আমাকে কখনও করোনা ছাড়া।


💙💚💛💜

এখুনি বিদায় বলো না গো

ওগো মোর প্রিয়তম

আরো কিছুক্ষন থাকো কাছে

জুড়িয়ে যাক হৃদয় মম।


💙💚💛💜

এবার তাহলে আমি যাই

আবার এসব কাল

এমনি করেই হৃদয়ে জ্বেলে আলো

ধরলাম জীবন তরীর হাল।


💙💚💛💜

প্রেমতো সবাই করে ওগো

আসল প্রেমিক বলো হয় ক-জন

জীবন নিয়ে খেলে অনেকেই

প্রেমের মর্যাদা দেয় যে সেতো সত্যি সুজন।


💙💚💛💜

লক্ষীটি দোহাই তোমায়

এমনটি আর করো না

লোকে দেখলে বলবে যা তা

তা আমি সইতে পারবো না।


💙💚💛💜

আমি তো তোমারই শুধু

সাথী অন্য কারো না

আমার যা কিছু আছে

সবই তোমার তুমি দুহাত ভরে নাও না।


💙💚💛💜

কি দিয়ে সাজাবো তোমায়

নেই তো কিছু আমার

কেবল আছে উদার মন

তাই দেবো উপহার।


💙💚💛💜

চাইনি তোমার কাছে অন্য কিছুই

হৃদয় জুড়ে ভালোবেসো আমায়

তাহলেই ধন্য হবে জীবন মোদের

অর্থ প্রতি পত্তির প্রয়োজন নাই।


💙💚💛💜

ও আমার প্রাণ সজনী

প্রেমের কি মহিমা জানি

দূরে ছিলে কাছে এলে

জীবনের পাত্র প্রেমে ভরিয়ে দিলে।


💙💚💛💜

যেতে নাহি দেবো আজকে তোমায়

বাঁধবো মিলনের বাহুডোরে

দেখি কি করে যাও তুমি

আমার ভালোবাসা ছেড়ে।


💙💚💛💜

কি মায়ার বন্ধনে মোরে বাঁধিলে

হৃদয় সাগরে তুমি ডোবালে

কোন কাজে আর নাহি লাগে মন

বলোনা সখী কি করি এখন।


💙💚💛💜

ভালোবাসা দিয়ে মন করা যায় জয়

মন যদি না থাকে তবে পরাজয়

হিরে জহরত সোনার গহনায়

প্রেম নাহি যে গো কেনা যায়।


💙💚💛💜

এক পলকের একটু দেখায়

আভাসে ইশারায় বোঝালে আমায়

ঠোঁট দুটিতে হালকা হাসি

বোঝালে আমায় ভালোবাসি।


💙💚💛💜

তোমারই মনের পদ্মবনে

ফোটাতে চাই ফুল

কথা দাও অকারণে কোনোদিন

বুঝবে না তো ভুল।


💙💚💛💜

রাঙা ঠোঁটে রাঙা হাসি

দেখতে যে ভালোবাসি

রাঙাতে চাই যে তোমারি মন

তুমি কি হবে মোর একান্ত আপন।


💙💚💛💜

তোমার চলার পথে চিরদিন সাথী হবো

দুঃখ সুখের ভাগ সমান নেবো

হাতে হাত ধরি দুজনেতে ঘুরি

ছোট্ট একটা নীড় নেবো গড়ি।


💙💚💛💜

আলোকে আলোকময়

করোগো সাথী আমায়

বিঘ্ন বাধা বিপদ কাটি , হবো যে প্রেমের জুটি

তোমার আমার প্রেম যেন বৃথা নাহি হয়।


💙💚💛💜

তোমার জন্য প্রিয় গেঁথেছি মালা

পড়াবো তোমার গলে

বরণ করে আনবো ঘরে

আমার এ পর্ণ কুটিরে।


💙💚💛💜

তুমি কি এখনো থাকবে দূরে

বাঁধবে আমায় কবে বাহুডোরে

কেন যে ধরা নাহি দাও

বল না আমায় তুমি কি চাও।


💙💚💛💜

তুমি আর আগের মত

আমাকে বাসনা ভালো

ভুল কি বুঝলে আমায়

তাই যদি তবে মোর দোষটা কোথায়।


💙💚💛💜

আমার সব ভালোবাসা

নাও তুমি প্রাণ ভরে নাও

আমার দেহে ও মনে পরশ দিয়ে

দাও ভরিয়ে দাও।

💙💚💛💜

Categories

প্রেমের কবিতা সমগ্র

ভালবাসার কবিতা সমগ্র, প্রেমের কবিতা, ভালবাসার ছড়া, প্রেমের ছড়া