মিষ্টি প্রেমের ছড়া ও শায়েরী


মিষ্টি প্রেমের ছড়া শায়েরী

💙💚💛💜

ছোট্ট বেলায় আমের তলায়
প্রথম যখন দেখা
উনু ঝুনু হয়ে তুমি আম বাগানে
দাঁড়িয়ে আছো একা.

💙💚💛💜

কাঁচা মিঠে আমের লোভে
এসেছিলে হেথায়
কে দেবে আম পেরে তোমায়
নেই তো কেউ কোথাও।

💙💚💛💜

দুটি আম পেরে আমি
দিলাম তোমার হাতে
খুশি হয়ে হাতটি তখন
নিলে আমায় ধরে।

💙💚💛💜

সেই ছোট্ট থেকে আজকে তুমি
এখন অনেক বড়ো
চিনতে আমায় পারো কিগো
মুখটা দেখে মনে আমায় করো।

💙💚💛💜

বদলে গেছে অনেক কিছু
বদলেছে দেহ মন
কাঁচা মিঠে আমের তরে
এখনো কি যাও গো তুমি আম বাগানে।

💙💚💛💜

মনে আমার আছে ঠিকই
ওগো দুষ্ট ছেলে
বলো এখন তোমার কি চাই
খুশি হবে কি পেলে।

💙💚💛💜

আম চাই না জাম চাই
চাই বলো লিচু
চেষ্টা করে দেখবো আমি
যদি তোমায় দিতে পারি কিছু।

💙💚💛💜

চাইলে তুমি অনেক কিছুই
দিতে পারো আমায়
ফল চাই না ফুল চাই না
চাই শুধু তোমায়।

💙💚💛💜

যা চাইবে তাই যে পাবে
কি আর আছে আমার
এমন কিছু চাও গো তুমি
যেন সাধ্য থাকে দেবার।

💙💚💛💜

দেবার তোমার অনেক আছে
দেবার মন কি আছে তোমার
সেদিনের সেই ছোট্ট রুবি এখন অনেক বড়ো
তার তো হয়েছে সময় হতে অন্য কারো।

💙💚💛💜 

কারো হাতে সোঁপে দিতে হবে
রুবির এই ছোট্ট জীবন
নতুন করে নতুন ভাবে
তাকে দেখতে হবে স্বপন।

💙💚💛💜
 
স্বপন যদি না দেখতো
বুঝবে কেমন করে
গাছে ফুল ফুটলে
একদিন সে যাবে গো ঝরে।

💙💚💛💜
 
ফুল ফুটেছে ছাড়ছে সুবাস
কিন্তু ভ্রমর কই
ফুলের মধু খাবে কেগো
না হলে ঝরে যাবে সই।

💙💚💛💜
 
সময়েতে সব কিছু চাই
নইলে যে গো জীবন বৃথাই
জীবনের দাম অনেক বড়
সেই জীবনের সময়ও যে অনেক বড়।

💙💚💛💜
 
সময় চলে কাঁটায় কাঁটায়
জীবন চলে শীরাতে
ফস্কে যাবে অনেক কিছুই
হবে সব হারাতে।

💙💚💛💜

তাই তো বলি থাকতে সময়
কাজে লাগিয়ে নাও
জীবনের চাওয়া পাওয়া
মেটাবার এই তো সময়।

💙💚💛💜
 
কালিদাসের মতো তুমি
না করে হেঁয়ালী
কি বলিতে চাও যে
বলনা খোলাখুলি।

💙💚💛💜
 
কথা বলার বাঁধন দেখে
মনে হয় যেন তুমি কবি
যদি তাই সত্যি হয়
বলো তাহলে আঁকি তোমার ছবি।

💙💚💛💜
 
ছবি করে রাখবো তোমায়
ঘরের ওই দেওয়ালে 
যখন খুশি দেখবো তোমায়
খেয়াল এবং বেখেয়ালে।

💙💚💛💜
 
দেওয়ালেতে না রেখে
রেখো তোমার মনে
মনে মনে ছবি এঁকো
শয়নে এবং স্বপনে।

💙💚💛💜
 
সেই ছোট্ট হাতের সেই যে পরশ
লেগেছিল মনে এবং প্রাণে
মন এখন খুঁজতে যে চায়
সেই পরশের মানে।

💙💚💛💜
 
সেই পরশ কেমন পরশ
কিসের তরে আজো আছে মনে
তুমি কি বলে দিতে পারো
সেই পরশের মানে।

💙💚💛💜
 
পরশ লেগে তোমার প্রাণে
দিয়েছিল দোলা
এখন তুমি চাইছো ওগো
আমায় হতে গলার মালা।

💙💚💛💜
 
গলার মালা হতে পারি
হতে পারি ফুল
হটাৎ দেখায় আজকে
তুমি করছো না তো ভুল।

💙💚💛💜
 
ভুল যদি হয় সামলে নাও
সময় তোমায় দিলাম
পথ ছেড়ে দাও কলেজে যাবো
নইলে হবো বেসামাল।

💙💚💛💜
 
দুটি শরীর মিশে গেল
মিটলো চাওয়া পাওয়া
জীবন এখন সবই বাকি
 এর পরেতে হবে বলো কি।

💙💚💛💜
 
ছোট্ট রুবীর সেই হাতটি
ধরলাম চেপে জোরে
দেখি তুমি কেমন পারো
দেখবো কে জেতে কে হারে।

💙💚💛💜
 
আচ্ছা বাবা হার মেনেছি
ছাড়ো আমার হাত
হাতটি ধরে আমায় তুমি
করলে কুপোকাত।

💙💚💛💜
 
ছোট্ট বেলার ছোট্ট রুবী
সে যে আমার লায়লা
তাকে ছাড়া জীবন আমার
হয়ে যাবে কয়লা

💙💚💛💜
 
ছোট্ট মজনু ছোট্ট বেলায়
লায়লার খোঁপায় দিয়েছিলো গোলাপ
ছোট্ট রুবীর বড় হাতে
লায়লী ভেবে মিলিয়ে দিলাম হাত

💙💚💛💜
 
রুবী আমার জীবন মরণ
রুবী আমার মন প্রাণ
মজনু ভেবে রুবী  আমায়
জানাবে ভালোবাসার মান।

💙💚💛💜
 
উড়ে এল ভালোবাসা
বাদঁলো আমার মনে বাসা
বন্ধু রুমি কোথায় ছিলে এতদিন
আজকে বুঝি জীবনে এল সুদিন।

💙💚💛💜
 
পার্কের ভিতর চলোনা
নির্জনে জায়গা খুঁজে নিই
দুজনে সারাদিন বসি
শুধু প্রেমের কথা কই।

💙💚💛💜
 
এইতো হেথায় নিরিবিলি
কেউ কোথাও নেই
তুমি আমি পাশাপাশি
জায়গা করে নিই।

💙💚💛💜
 
গাছের তলায় দুজনে
আমরা শুধু নির্জনে
আবার আমার হাতটি ধরো চেপে
প্রেমের শিহরণ লাগে যেন বুকে।

💙💚💛💜
 
আহা কি শিহরণ লাগে আমার
অঙ্গে আসে ঢেউ
মন তোলপাড় বুক তোলপাড়
লেগেছে প্রেমেরই জোয়ার।

💙💚💛💜
 
আড়াল করে গাছ দাঁড়িয়ে
চুমায় আমায় দাও ভরিয়ে
হৃদয়েতে দেয় গো দোলা
তোমার জন্য প্রেমের দরজা।

💙💚💛💜
 
নাও লুটে নাও সব কিছু তাই
ইচ্ছা তোমার যা খুশি চাই
জ্বালা আমার দাও জুড়িয়ে
প্রাণটা তোমার নাও ভরিয়ে।

💙💚💛💜
 
অবশ হয়ে আসছে শরীর
গা ছাওনা দাও সরিয়ে
দুহাত দিয়ে দাও মেলে দাও
মজে যাও প্রেমের নেশায়।

💙💚💛💜
 
বেশ তো ছিলাম একা একা
হঠাৎ কেন দিলে দেখা
কোথা থেকে কি যে হলো হায়
এখন তুমি বলোনা উপায়।

💙💚💛💜
 
কি আর হবে বলছো কেন
এখন তুমি আমার যেন
তুমিই আমার জীবন তরী
সারা জীবন রাখবো ধরি।

💙💚💛💜
 
কথা দিলাম দিলাম কথা
সিঁদুর দিয়ে বরণ করে নেবো তাড়াতাড়ি
কেউ কখনও বুঝবো না ভুল
হবো না ছাড়াছাড়ি।

💙💚💛💜
 
তুমি আমার আমি তোমার
এই কথা বলি বারবার
তুমি আমি দুজনে মিলে
গড়বো নতুন সংসার।

💙💚💛💜
 
কলেজ যাওয়া শিকেয় তুলে
চলবে শুধু প্রেম
এই খানেই আসবো মোরা
জমবে তবে প্রেম।

💙💚💛💜
 
কথা কতো আছে জমে
বলে শেষ হবে না
শোনাবো তোমায় আমি
তুমি যেন ব্যাথা দিয়োনা।

💙💚💛💜
 
ব্যথা যদি দাও তুমি
তবে প্রাণে যাবো মরে
আজ থেকে সব দুঃখ ব্যাথা
নিয়ো যে ভাগ করে।

💙💚💛💜
 
তুমি যা বলবে শুনবো আমি তাই
প্রতিদিন তোমায় যেন এখানেতে পাই
একবার করে যদি না পাই কাছে
কাজ কর্ম সব হয়ে যাবে মিছে।

💙💚💛💜
 
তুমি আমার শক্তি তুমি আমার বল
তুমি ছাড়া আমি সব কাজে বিফল
তুমি চলবে চলবো আমি
তবেই আমরা হবো সফল।

💙💚💛💜
 
চিন্তা কিসের ভাবনা কিসের
উদাস কেন হও
সঙ্গে আছি তোমার আমি
ভয়টা কেন কও।

💙💚💛💜
 
আর তো কিছু নেইতো বলার
এত কথার পরে
সুখী হবো নিশ্চয়ই মোরা
বিয়ে করার পরে।

💙💚💛💜
 
কথা দাও ওগো প্রিয়
ভুলে যাবে না তো মোরে
আর তো আমার নেই কোন পথ
চলে যাবো এই পৃথিবী ছেড়ে।

💙💚💛💜
 
ভুলে যদি যাই তোমাকে
আমার ঠাঁই হবে যেন নরকে
প্রেমের ইতিহাস রচবো মোরা
লাগবে  যে তাক সকল লোকে।

💙💚💛💜
 
তাড়াতাড়ি করো বিয়ে
আর কোর না দেরী
আমার যে আর তর সয়না
মনে হয় সঙ্গে তোমার ঘুরি।

💙💚💛💜
 
তোমায় পাবো আপন করে
আনন্দ আর নাহি ধরে
ভালোবাসায় এত সুখ আগে জানতাম না
ফস্কে যেতো সত্যি ওগো তোমায় পেতাম না।

💙💚💛💜
 
চলো এখন আমরা দুজন
যে যার ঘরে ফিরি
শপথ করে যাবো যে আমরা
হবো না তো কেউ কখন একে অপর ছাড়া।

💙💚💛💜

Categories

প্রেমের কবিতা সমগ্র

ভালবাসার কবিতা সমগ্র, প্রেমের কবিতা, ভালবাসার ছড়া, প্রেমের ছড়া